ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ফেনীতে হােম কোয়ারেন্টিনে ১১১১, সাতজনের নমুনা সংগ্রহ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
ফেনীতে হােম কোয়ারেন্টিনে ১১১১, সাতজনের নমুনা সংগ্রহ

ফেনী: করােনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তার থেকে বাচঁতে ফেনীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এখন পর্যন্ত হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১১১১ জন। এছাড়া হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ৯৪৪ জনের।

অপরদিকে গত দু’দিনে করোনা ভাইরাসের সংক্রমণ নিরূপণে সাতজনের নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। সন্দেহভাজন রোগীরা ফেনী সদর, সোনাগাজী, দাগনভূঁইয়া ও ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা।

তারা জ্বর, সর্দি, কাশি উপসর্গে ভুগছেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। তাই তাদের আলাদাভাবে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে। আর রিপোর্ট পজিটিভ এলে পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।

অন্যদিকে গত বুধবার সদর উপজেলার পশ্চিম ছনুয়া গ্রামের বাড়িতে শ্বাসকষ্টে মৃত যুবকের করোনা সংক্রমণ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।