ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

গাইবান্ধায় হোম কোয়ারেন্টিনে ১৯০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
গাইবান্ধায় হোম কোয়ারেন্টিনে ১৯০ জন

গাইবান্ধা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধে গত ২৪ ঘণ্টায় গাইবান্ধায় নতুন দু’জনসহ হোম কোয়ারেন্টিনের আওতায় ১৯০ জন রয়েছেন।

জেলাটিতে আমেরিকা প্রবাসী দু’জন এবং তাদের সংস্পর্শে আসা আরও দু’জনসহ মোট চারজন ছাড়া নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। এদের মধ্যে তিনজন গাইবান্ধা সদর হাসপাতালের আইসোলেশন ও অন্যজন সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) দুপুরে গাইবান্ধার সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গাইবান্ধার বিভিন্ন স্থানে বিদেশফেরত ব্যক্তিদের ওপর নজর রাখা হচ্ছে। বৃহস্পতিবার নতুন দু’জনসহ জেলায় হোম কোয়ারেন্টিনের আওতায় রয়েছেন ১৯০ জন। এদের মধ্যে সন্দেহজনক রোগীদের রক্ত-কফ পরীক্ষার ফলাফল না জানা পর্যন্ত তাদের পর্যবেক্ষণে রাখা হচ্ছে। এছাড়া ১৪ দিন কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র পেয়েছেন ১০ জন।  

এদিকে, জেলায় অঘোষিত লকডাউন চলায় ব্যসায়ীদের পাশাপাশি চরম বিপাকে পড়েছেন সব শ্রেণী-পেশার মানুষ।

গাইবান্ধা জেলা প্রশাসক (ডিসি) আব্দুল মতিন বাংলানিউজকে জানান, এ পর্যন্ত জেলার সাতটি উপজেলা ও চারটি পৌরসভায় ৯ হাজার ৪০০ দরিদ্র শ্রমজীবী পরিবারের মধ্যে ৯৪ মেট্রিক টন খাদ্যসামগ্রী ও ৮ হাজার ৯০০ পরিবারের মধ্যে ৪ লাখ ৪৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

এছাড়া বিতরণের জন্য জেলা প্রশাসনের ত্রাণ ভাণ্ডারে ১৪২ মেন্ট্রিক টন খাদ্যসামগ্রী ৬ লাখ ৪৫ হাজার টাকা মজুদ রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad