ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে বিদেশফেরত আরও ১৯ জন হোম কোয়ারেন্টিনে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
রাজশাহীতে বিদেশফেরত আরও ১৯ জন হোম কোয়ারেন্টিনে

রাজশাহী: রাজশাহীতে বিদেশফেরত আরও ১৯ জনকে নতুন করে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। বুধবার (১ এপ্রিল) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভিন্ন মাধ্যমের সহযোগিতায় তাদের শনাক্ত করে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়। 

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে নতুন করে ১৯ জনকে।

এরা বিভিন্ন দেশ থেকে রাজশাহীতে এসেছেন।

এরমধ্যে ভারত থেকে ১৬ জন এবং দুবাই, আমেরিকা ও জর্ডান থেকে একজন করে এসেছেন। এ ১৯ জনকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

নতুন যে ১৯ জন রাজশাহীতে এসেছেন তার মধ্যে রাজশাহী সিটি করপেরেশন এলাকায় রয়েছেন আটজন, মহানগরের বাইরে জেলার চারঘাট উপজেলায় ছয়জন, বাগমারায় একজন ও পবায় চারজন বিদেশেফেরতকে চিহ্নিত করা হয়েছে।

এদিকে রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, জেলায় গত ১ মার্চ থেকে বৃহস্পতিবার পর্যন্ত এক হাজার ৫৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় এদের মধ্যে ৬৪৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। ফলে সর্বশেষ বৃহস্পতিবার পর্যন্ত হোম কোয়ারেন্টিনে আছেন ৪১০ জন।

রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক বলেন, রাজশাহীতে এখনও করোনা রোগী শনাক্ত হয়নি। তবে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে তারা বিদেশফেরতদের শনাক্ত করে শতভাগ হোম কোয়ারেন্টিন নিশ্চিতের চেষ্টা করছেন।
 
বাংলাদেশ সময় : ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad