ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

কেন্দ্রীয় ঔষধাগারকে পিপিই-কিট-মাস্ক দিল চায়না হারবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
কেন্দ্রীয় ঔষধাগারকে পিপিই-কিট-মাস্ক দিল চায়না হারবার

ঢাকা: বাংলাদেশ কেন্দ্রীয় ঔষধাগারকে (সেন্ট্রাল মেডিক্যাল স্টোরস ডিপো) তিন হাজার করোনা শনাক্তকরণ কিট, তিন হাজার পিপিই (পার্সোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট) ও বিশ হাজার সার্জিক্যাল মাস্ক দিল চীনের সরকারি প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড। সামগ্রীগুলো দেশের বিভিন্ন হাসপাতালে কোভিড-১৯ শনাক্তকরণ ও করোনা সংক্রমণ রোধে ব্যবহৃত হবে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) চায়না হারবারের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ব্জ্ঞিপ্তিতে বলা হয়, বাংলাদেশে চায়না হারবারের ব্যবস্থাপনা পরিচালক ফু জিউকুয়ান কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল্লাহকে করোনা শনাক্তকারী ও প্রতিরোধী সামগ্রীগুলো হস্তান্তর করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমানসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

ফু জিউকুয়ান বলেন, সম্প্রতি চীনের জনগণ করোনার ধ্বংসযজ্ঞ প্রত্যক্ষ করেছে এবং সফলভাবে মোকাবিলা করতেও সক্ষম হয়েছে। করোনা মোকাবিলায় বন্ধুপ্রতীম বাংলাদেশের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত।

‘বাংলাদেশের বিশ্বস্ত পার্টনার হিসেবে আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন প্রতিকূলতায় আমরা ভবিষ্যতেও দেশটির পাশে থাকতে চাই। ’

চায়না হারবার গত ৩০ বছর ধরে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি ৯টি প্রকল্পে যুক্ত।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।