ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শনে করলেন প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শনে করলেন প্রতিমন্ত্রী পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

বরিশাল:  বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের (শেবামেক) মাইক্রোলজি বিভাগের দোতলায় করোনা ভাইরাস পরীক্ষার পলিমারি পলিমারী চেইন রিএ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

বুধবার (০১ এপ্রিল) দুপুরে বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজে পিসিআর মেশিন স্থাপনের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।  

তিনি বলেন, আমরা চাই মেশিনের কাজ দ্রুত শুরু করতে।

বৃহস্পতিবার রাতের মধ্যে যদি কনস্ট্রাকশনের কাজ অর্থাৎ রিপেয়ারিং যদি শেষ হয়ে যায় তাহলে শুক্রবার থেকে ল্যাবের জন্য কাজ শুরু করতে পারবে।

এসময় তিনি মান বজায় রেখে দ্রুত পিসিআর মেশিন স্থাপন করে করোনা ভাইরাস পরীক্ষার কার্যক্রম শুরু করার জন্য প্রকৌশল বিভাগ ও কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

তিনি বলেন, প্রকৌশলীদের একটা টাইম শিডিউইল দিয়েছি, যদিও তাদের চেষ্টা ও আন্তরিকতার শেষ নেই। কনষ্ট্রাকশনের কাজ শেষে বৃহস্পতিবার রাতে আবার আমরা আসবো। এরপর মেশিন বসানোর কাজ শুরু হবে। আমরা দ্রুততার সঙ্গে কাজ করার চেষ্টা করছি, কারোও আন্তরিকতার কমতি নেই। আগামী ৩/৪ দিনের মধ্যে কমপ্লিট হবে বলে আশা করছি।

কলেজের অধ্যক্ষ অসিত ভুষন দাস জানান, গত ৩০ মার্চ বরিশালে পিসিআর মেশিনটি এসেছে। এটি দ্রুত সময়ে কার্যক্রম শুরু করার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। তারই অংশ হিসেবে এখন রুম তৈরি করা হচ্ছে। সেই রুমটি বৃহস্পতিবার পরিদর্শন করেছেন ঢাকা থেকে আসা প্রকৌশলীরা।

এসময় বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অসিত ভুষন দাস সহ পিসিআর মেশিন স্থাপন সংক্রান্ত গঠিত কমিটির সদস্য ডা. জহুরুল হক মানিকসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।