ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন ৪২৭১২ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
দেশে কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন ৪২৭১২ জন

ঢাকা: দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ জন, মারা গেছেন ৬ জন। পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে হোম কোয়ারেন্টিনসহ হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টিন রয়েছেন এক হাজার ৪৫৯ জন। সারাদেশে কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র দেওয়া হয়েছে ৪২ হাজার ৭১২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ১৭ হাজার ৯৯৮ জন।

বুধবার (১ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন নয় জন।

ছাড়পত্র নিয়েছেন একজন। ১ এপ্রিল পর্যন্ত সারাদেশে আইসোলেশনে ছিলেন ৩৬৮ জন। আর ছাড়পত্র নিয়েছেন ২৯৫ জন। বর্তমানে আইসোলেশন আছেন ৭৩ জন।

এছাড়া এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৭৫৯ জনের। নমুনা পরীক্ষা করে মোট ৫৪ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। বর্তমানে আইসোলেশন আছেন ৭৩ জন। হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ২২ জন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
পিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।