ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

কোয়ারেন্টিন শেষে সিরাজগঞ্জে ৪৬৪ জনকে ছাড়পত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
কোয়ারেন্টিন শেষে সিরাজগঞ্জে ৪৬৪ জনকে ছাড়পত্র

সিরাজগঞ্জ: কোভিড-১৯ সংক্রমণ এড়াতে সারা দেশে সতর্কতামূলক পদক্ষেপের পরিপ্রেক্ষিতে সিরাজগঞ্জে হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় নতুন ছয় জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এনিয়ে জেলাটিতে পর্যায়ক্রমে ছাড়পত্র পেলেন ৪৬৪ জন প্রবাসী। আর গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও দু’জনকে হোম কোয়ারেন্টিইনে রাখা হয়েছে। 

এদিকে কোয়ারেন্টিনের আওতায় থাকা ব্যক্তিদের মধ্যে করোনা আক্রান্ত সন্দেহে ছয় জনের নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

বুধবার (০১ এপ্রিল) দুপুরে এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম।

তিনি বলেন, জেলায় নতুন দু’জনসহ এখন পযর্ন্ত ৫৭৫ জন প্রবাসীকে তাদের নিজ নিজ বাড়িতে ১৪ দিনের জন্য পর্যবেক্ষণের আওতায় আনা হয়েছে। এদের মধ্যে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় করোনায় আক্রান্তের কোনো লক্ষণ না থাকায় বুধবার নতুন ছয় জনসহ এ পর্যন্ত পর্যায়ক্রমে ৪৬৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে ১১১ জন কোয়ারেন্টিনে রয়েছেন। ইতোমধ্যে দু’জন রোগীর নমুনা আইইডিসিআরে পাঠানো হয়েছিল। তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন নেগেটিভ এসেছে। আবারও কয়েকজনের নমুনা পাঠানো হয়েছে। দু’একদিনের মধ্যে তাদের প্রতিবেদনও চলে আসবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।