ঢাকা, বুধবার, ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১, ২৪ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

সিলেটে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেল ২৫৬ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
সিলেটে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেল ২৫৬ জন

সিলেট: করোনা ভাইরাস সংক্রমণ রোধে সিলেটে হোম কোয়ারেন্টিনে থাকা ২৫৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগটিতে ৩০ জনকে কোয়ারেন্টিন রাখা হয়েছে। এদের মধ্যে রয়েছেন সিলেটে ২ জন, সুনামগঞ্জে ১৪ জন, হবিগঞ্জে ১০ জন ও মৌলভীবাজারে ৪ জন।

মঙ্গলবার (৩১ মার্চ) তাদের থেকে ছাড়পত্র দেয় হয়।

সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, বর্তমানে বিভাগটিতে হোম কোয়ারেন্টিনে রয়েছেন এক হাজার ২৩৩ জন।

এরমধ্যে রয়েছেন সিলেটে ৪৭৮ জন, সুনামগঞ্জে ২২০ জন, হবিগঞ্জে ৩৫৪ জন ও মৌলভীবাজারে ১৮১ জন।  

তিনি বলেন, গত ১০ মার্চ থেকে এখন পর্যন্ত বিভাগটিতে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৭৯৯ জন। এরমধ্যে রয়েছেন সিলেটে ৪০৮ জন, সুনামগঞ্জে ৩৯২ জন, হবিগঞ্জে ৫৪২ জন ও মৌলভীবাজারে ৪৫৪ জন।

তিনি আরো জানান, সিলেট শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ২৩ বছর ও ষাটোর্ধ্ব দুই নারী ও তিন পুরুষ। এদের মধ্যে একজন ফ্রান্স, অপরজন লন্ডন প্রবাসী। অন্য তিন জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাদের ছেড়ে দেওয়া হবে। নতুন দু’জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে। ইতোমধ্যে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে আসা করোনা টেস্টের পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন এখনো প্রস্তুত হয়নি।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa