ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশের সব মেডিক্যালে পিপিই দেবে ইউএস-বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
দেশের সব মেডিক্যালে পিপিই দেবে ইউএস-বাংলা ইউএস-বাংলা

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দূর না হওয়া পর্যন্ত চিকিৎসক ও নার্সসহ চিকিৎসাসেবায় নিয়োজিতদের সুরক্ষায় দেশের সব মেডিক্যাল কলেজ হাসপাতালে বিনামূল্যে পার্সোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) সরবরাহ করবে দেশের শীর্ষ বেসরকারি প্লেন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

সোমবার (৩০ মার্চ) সংস্থাটির পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চীন থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী তৈরি পিপিই নিয়ে আসবে ইউএস-বাংলার নিজস্ব প্লেনে।

দেশের সব সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের হটলাইন নম্বরের ফোন দিয়ে পিপিইর চাহিদা জানালে ইউএস-বাংলা এয়ারলাইন্স তা সরবরাহ করবে।

মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোর পরিচালকরা নিম্নোক্ত ০১৯২৯ ৪১৭৩০৬ হটলাইনে যোগাযোগ করলে চাহিদামতো পিপিই দ্রুততম সময়ে সরবরাহ করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ।  

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, করোনা ভাইরাসের দাপটে কাঁপছে পুরো বিশ্ব। বর্তমান প্রেক্ষাপটে চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষার মাধ্যমে এই সঙ্কটময় পরিস্থিতিতে রোগীর সেবা দেওয়া খুবই জরুরি। এ অবস্থায় আমরা পিপিই সরবরাহের মাধ্যমে চিকিৎসাসেবায় নিয়োজিতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আমদানি করা করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষার জন্য মাস্ক-হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার, ইনফ্রারেড থার্মোমিটারসহ বিভিন্ন চিকিৎসাসামগ্রী নিয়ে বাংলাদেশ থেকে চায়নায় ফ্লাইট চালানোর একমাত্র অনুমতিপ্রাপ্ত এয়ারলাইন্স ইউএস-বাংলা।  সংস্থাটি চায়না থেকে আসা ফ্লাইটে সাধারণ কার্গোর পরিবর্তে বিনামূল্যে পরিবহন করেছি।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
টিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad