bangla news

দেশে কোয়ারেন্টিনে আছেন ২৮৪৮৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৯:২৫:২০ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে হোম কোয়ারেন্টিন, হাসপাতাল ও অন্য কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ১১৫ জন। ২১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত কোয়ারেন্টিনে ৫৩ হাজার ৪৪২ জন। এদের মধ্যে ছাড়পত্র নিয়েছেন ২৪ হাজার ৯৫৯ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ২৮ হাজার ৪৮৩ জন।

রোববার (২৯ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অ্যান্ড অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বিত নিয়ন্ত্রণকক্ষের সবশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আছেন ৯ জন। সর্বমোট আইসোলেশনে যান ৩৪০ জন। ছাড়পত্র নিয়েছেন ২৮৪ জন। বর্তমানে ৫৬ জন আইসোলেশন আছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতোমধ্যে ৩ লাখ ১৭ হাজার ৫০০ পিপিই বিতরণ করা হয়েছে। আজ (২৯ মার্চ) ৩ লাখ মাস্ক জেএসি এমএ ফাউন্ডেশন (আলীবাবা) থেকে পাওয়া যায়।

আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রতিদিনের নিয়মিত ব্রিফিংয়ে রোববার (২৯ মার্চ) বলেন, এ পর্যন্ত মোট ১ হাজার ১৮৫ জন ব্যক্তির কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা পরীক্ষা করে কোনো পজিটিভ রোগী পাওয়া যায়নি।

সব মিলিয়ে দেশে মৃত্যু হয়েছে পাঁচজনের। সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৫ জন। চিকিৎসাধীন আছেন ২৮ জন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
পিএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 21:25:20