ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

স্বাস্থ্য

আইসোলেশন থেকে ছাড়পত্র পেল জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
আইসোলেশন থেকে ছাড়পত্র পেল জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী রাজশাহী সংক্রমণ ব্যাধি।

রাজশাহী: রাজশাহী সংক্রমণ ব্যাধি (আইডি) হাসপাতালে আইসোলেশনে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। 

রোববার (২৯ মার্চ) সকালে তাকে ছাড়পত্র দেওয়া হয়।  

এর আগে শনিবার (২৮ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে নাটোর থেকে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা আক্রান্ত সন্দেহে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে ভর্তি করা হয়।

পরে তাকে রাজশাহী সংক্রমণ ব্যাধি (আইডি) হাসপাতালে স্থানান্তর করা হয়। নাটোর থেকে আনার সময় ওই শিক্ষার্থীর শ্বাসকষ্টে ভুগছিলেন।

জানা গেছে, গত ১১ মার্চ ওই শিক্ষার্থী রাজধানী নিউমার্কেট এলাকায় ঘোরাফেরার সময় একজন বিদেশির সংস্পর্শে এসেছিলেন। এরপর থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন।

নাটোরের বাগাতিপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াঙ্কা দেবী পাল বাংলানিউজকে জানান, ওই শিক্ষার্থীকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়। এছাড়া তার বাড়ির পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।  

রাজশাহী সংক্রমণ ব্যাধি (আইডি) হাসপাতালের পরিচালক ডা. মামুনুর রশিদ বাংলানিউজকে বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে শনিবার রাতে তাকে করোনা ভাইরাস সন্দেহে এখানে ভর্তি করা হয়েছিল। পরে রাতে তাকে আইসোলেশনে রাখা হয়। কিন্তু তার করোনা ভাইরাসের উপসর্গ ছিল না। তবে তার অ্যাজমার সমস্যা রয়েছে।

তিনি বলেন, পর্যবেক্ষণ শেষে ওই শিক্ষার্থীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। আগামী ১৪ দিন তাকে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa