bangla news

সামাজিক দূরত্ব বজায় রাখতে এবার শেবাচিমের বারান্দায় চিহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ১০:৪৬:২৪ এএম
গোল চিহ্নিত ঘরে দাঁড়িয়ে আছেন রোগী ও তাদের স্বজনরা, ছবি: বাংলানিউজ

গোল চিহ্নিত ঘরে দাঁড়িয়ে আছেন রোগী ও তাদের স্বজনরা, ছবি: বাংলানিউজ

বরিশাল: করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মেনে সোশ্যাল ডিসট্যান্স বা সামাজিক দূরত্ব বজায় রাখতে এবার ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের চিকিৎসকরা।

চিকিৎসকরা হাসপাতালের বিভিন্ন জায়গায় রং দিয়ে গোল চিহ্ন এঁকে দিয়েছেন। ওইসব গোল চিহ্নিত জায়গায় দাঁড়িয়ে এরইমধ্যে সেবা নিতে শুরু করেছেন রোগী ও তাদের স্বজনরা। এতে করে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি হচ্ছে।

শনিবার (২৮ মার্চ) দিনগত রাতে এ সংক্রান্ত একটি পোস্ট দিয়েছেন শেবাচিম হাসপাতালের আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সুদীপ কুমার হালদার।

তিনি ছবিসহ ওই পোস্টটিতে লিখেছেন, ‘আমরা জেগে আছি…আপনাদের ভালো থাকার আশায়…SOCIAL DISTANCING শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল’। 

আর ছবিগুলোতে দেখা গেছে, তিনিসহ কয়েকজন চিকিৎসক হাসপাতালের বিভিন্ন বিভাগের সামনের করিডোর, বহির্বিভাগ টিকিট কাউন্টারের সামনে রং দিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে গোল চিহ্ন আঁকছেন। পাশাপাশি সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের সেই চিহ্নিত ঘরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। চিকিৎসকদের এ কাজকে সাধুবাদ জানিয়েছেন রোগীর স্বজনরা।

** করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 10:46:24