ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

স্বাস্থ্য

মুগদা হাসপাতাল পেল ৭০০ পিপিই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
মুগদা হাসপাতাল পেল ৭০০ পিপিই .

ঢাকা: রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ৭০০ পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) দিয়েছে মেট্রো নিটিং অ্যান্ড ডাইং মিলস লিমিটেড।

শনিবার (২৮ মার্চ) দুপুরে ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর সবুজমতি কার্যালয়ে মুগদা জেনারেল হাসপাতালের পরিচালকের কাছে পিপিইগুলো হস্তান্তর করা হয়।

পিপিই হস্তান্তরের পর ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে ডাক্তারদের জন্য পিপিই অত্যন্ত জরুরি।

আশা করি, এই পিপিইগুলো ডাক্তারদের কাজে লাগবে। আমরা চেষ্টা করছি যেখানে পিপিই তৈরি হচ্ছে সেখান থেকে সংগ্রহ করে হাসপাতালগুলোতে দেয়ার জন্য। কারণ এই সময়ে হাসপাতালগুলোতে পিপিই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ইতোমধ্যেই বেশ কয়েকজন ডাক্তারও আক্রান্তদের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। বিশেষ করে ডাক্তররা সরাসরি রোগীদের সংস্পর্শে আসে। তাদের ঝুঁকি বেশি। তাদের নিরাপদে থাকার জন্যই পিপিই দরকার। ডাক্তার নার্সদের সুরক্ষার কথা চিন্তা করেই আমরা আমাদের এই উদ্যোগটি অব্যাহত রাখব।

মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. শহিদ  মো. সাদিকুল ইসলাম বলেন, আমাদের চিকিৎসকরা ইতোমধ্যে পিপিই পরিধান করে দায়িত্ব পালন করেছে। তারা ঝুঁকি নিয়েই কাজ করছেন। এই পিপিইগুলো ডাক্তার-নার্সদের অনেক কাজে লাগবে।

তিনি বলেন, আমাদের দেশে এখনো করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে ছড়ায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে আমি আশঙ্কা করছি, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ যদি ইউরোপের মতো ছড়িয়ে পড়ে তাহলে বড় রকমের বিপদের শঙ্কা রয়েছে।

এ সময় তিনি হাসপাতালগুলোর ডাক্তার-নার্সদের করোনা ঝুঁকি মোকাবিলায় সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০৭২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
পিএস/এমআইএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa