bangla news

করোনা রোগীদের জন্য ব্যবহৃত হবে খুলনা ডায়াবেটিক হাসপাতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৮ ৮:৩০:০৫ পিএম
খুলনা ডায়াবেটিক হাসপাতাল। ছবি: সংগৃহীত

খুলনা ডায়াবেটিক হাসপাতাল। ছবি: সংগৃহীত

খুলনা: খুলনা মহানগরীর নূরনগর এলাকায় অবস্থিত খুলনা ডায়াবেটিক হাসপাতাল করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যবহৃত হবে। 

শনিবার (২৮ মার্চ) দুপুরে খুলনা সার্কিট হাউসে করোনা ভাইরাস সংক্রান্ত খুলনা জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ৩০ শয্যার এ হাসপাতালে সব রোগের চিকিৎসার জন্য উন্মুক্ত থাকবে। তবে এখানে ‘স্বতন্ত্র ফ্লু কর্নার’ থাকবে।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের স্বতন্ত্র ফ্লু কর্নারে প্রাথমিকভাবে কোভিড-১৯ আক্রান্ত সন্দেহভাজনদের তথ্য গ্রহণ ও প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হবে। যদি ডাক্তারদের পরামর্শ অনুযায়ী কারও মধ্যে সংক্রমণের লক্ষণ স্পষ্টভাবে দেখা যায়, তাহলে তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার জন্য হোটেল অ্যাম্বাসেডর ও হোটেল ডিএস প্যালেসে পর্যবেক্ষণে রাখা হবে। 

তিনি জানান, কারও টেস্টের প্রয়োজন হলে এবং টেস্টের রিপোর্ট পজিটিভ এলে তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনের জন্য খুলনা ডায়াবেটিক হাসপাতালে (করোনা হাসপাতাল) পাঠানো হবে। ইতোমধ্যে খুলনা ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শন করা হয়েছে এবং কোভিড-১৯ চিকিৎসার জন্য বিশেষভাবে হাসপাতালটি প্রস্তুত করা হচ্ছে।

সভায় উপস্থিত খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোগীর সংস্পর্শে আসা কোনো চিকিৎসকের যদি কোয়ারেন্টিনের প্রয়োজন হয় তাহলে তাকে হোটেল রয়্যালে রাখা হবে। কোয়ারেন্টিনের জন্য তিনটি আবাসিক হোটেল রিক্যুইজিশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এমআরএম/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-28 20:30:05