bangla news

কুমিল্লায় করোনা প্রতিরোধে কাজ করছে সেনাবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৮:৩৩:৪৬ পিএম
গণসচেতনতা বাড়াতে কাজ করছেন সেনা সদস্যরা। ছবি: বাংলানিউজ

গণসচেতনতা বাড়াতে কাজ করছেন সেনা সদস্যরা। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: করোনা ভাইরাস প্রতিরোধে তিনটি বিষয় নিশ্চিত করতে কুমিল্লা জেলাজুড়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে সেনাবাহিনী টহল শুরু করে।  শুক্রবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১০ টায় করোনা যুদ্ধ করব জয়, ঘরের বাইরে আর নয় এবং ঘন ঘন করি হাত ধোয়ার অভ্যাস, সচেতন হয়ে রুখবো মোরা করোনা ভাইরাস এ স্লোগান নিয়ে কুমিল্লা মহানগরীর পূবালী চত্বরের সামনে সেনা সদস্যরা জীবাণুনাশক দিয়ে যানবাহন পরিষ্কার করার কার্যক্রম শুরু করেন।

এসময় পানিতে ব্লিচিং পাউডার মিশিয়ে কীভাবে সিএনজি চালিত অটোরিকশার চাকা ও সিট পরিষ্কার করা হয়, সে বিষয়ে সচেতনতামূলক নির্দেশনা দেওয়া হয়। একইসঙ্গে সিএনজি চালককে জীবাণুনাশক দিয়ে হাত ধোয়ার পদ্ধতি দেখানো হয়। এছাড়া পথ শিশুদের হাত জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করে দেন সেনাবাহিনীর সদস্যরা।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে চকবাজার, রাজগঞ্জ ও নিউমাকের্টের কাচাঁবাজারে যেভাবে দূরত্ব বজায় রেখে বেচাকেনা করা যায়, সে বিষয়ে সবাইকে দিক নির্দেশনা দেন সেনা সদস্যরা।

এ বিষয়ে কুমিল্লা সেনাবাহিনীর ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহবুব আলম জানান, আমাদের আজকের কর্মসূচিটি তাদের জন্য যারা মূলত অতি প্রয়োজনে বাইরে আছেন। আমরা সবাই ব্যক্তিগতভাবে নিজদের পরিচর্যা কীভাবে করতে হবে করোনা থেকে মুক্ত থাকতে, তা জানি। তার পাশাপাশি আমাদের ব্যবহার করা যানবাহনটি যেন করোনামুক্ত রাখা যায় সে বিষয়ে আমরা গুরুত্ব দিয়ে সচেতনতামূলক কর্মসূচিটি পালন  করেছি।  আমরা জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে প্রধানত যে কাজটি করছি তা হলো জনসচেতনতা আরও বৃদ্ধি করা।

এ বিষয়ে কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, সামাজিক দূরত্ব বজায় রাখা, কেউ যেন অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হয় এবং প্রবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সেনা সদস্যরা কাজ করছে।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 20:33:46