bangla news

করোনা পরীক্ষা করবে এবার রোবট ডাক্তার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৮:১৩:০৫ পিএম
রোবট ডাক্তার

রোবট ডাক্তার

সারা বিশ্বেই বেড়ে চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। মৃত্যুর সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। চীনের পর সবচেয়ে বেমি ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালি স্পেন ও যুক্তরাষ্ট্র। 

স্পেনে আক্রান্তদের ১০ ভাগই চিকিৎসাসেবায় নিয়োজিতরা। তাই চিকিৎসকদের নিরাপত্তার কথা মাথায় রেখে স্পেন এবার রোবটের সহায়তা নিতে যাচ্ছে। এই রোবট করোনা পরীক্ষা করবে। এতে চিকিত্সকদের ঝুঁকি কমবে। 

স্প্যানিশ প্রশাসন জানিয়েছে, এই রোবট প্রতিদিন ৮০,০০০ মানুষের টেস্ট করতে পারবে। টেস্ট করার সময় কোনও চিকিত্সককে পাশে থাকতে হবে না। অর্থাৎ কোনও ব্যক্তি যদি করোনাভাইরাসে আক্রান্ত হন তা হলে আর চিকিৎসক নয় এবার এই রোবট করবে প্রাথমিক টেস্ট। এর ফলে এই ভাইরাস থেকে কিছুটা হলেও দূরে থাকবেন চিকিৎসকেরা। 

যদিও এই বিষয় স্পেনের সরকার এখনও পর্যন্ত সরকারিভাবে কিছু জানায়নি। ঠিক কবে থেকে কাজ করবে এই রোবট সেই সম্পর্কেও এখনও কিছু জানায়নি স্পেন সরকার। মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবশ্য ইতিমধ্যে রোবটের সাহায্যে ভাইরাস আক্রান্ত রোগীর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
নিউজ ডেস্ক

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 20:13:05