bangla news

রামেক হাসপাতালের সেই নার্স করোনামুক্ত, ভালো আছেন এখন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৫:১৩:৪৯ পিএম
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

রাজশাহী: করোনা আক্রান্ত সন্দেহে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের এক নার্সকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে জরুরিভিত্তিতে স্থানান্তর করা হয়েছিল। তবে করোনা সংক্রমণ পরীক্ষা-নিরীক্ষার পর শেষ পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে যে তিনি এই ভাইরাসে আক্রান্ত নন। এখন তিনি অনেক ভালো আছেন।

তিনি নিজেই ফোন করে গণমাধ্যমকর্মীদের তথ্যটি জানিয়েছেন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি ওয়ার্ডে কর্মরত ছিলেন ওই নার্স। করোনা সন্দেহে বুধবার (২৫ মার্চ) রাতে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় জানানো হয়েছিল তিনি করোনামুক্ত। পরীক্ষায় তার শরীরে এই ভাইরাসটির অস্তিত্ব পাওয়া যায়নি। তার করোনা রিপোর্ট নেগেটিভ।

এর আগে বৃহস্পতিবার (১৯ মার্চ) ঢাকা থেকে বাসযোগে রাজশাহীতে ফেরার সময় ওই নার্সের সহযাত্রী ছিলেন একজন ইতালি প্রবাসী। পরদিনই তার জ্বর ও সর্দি-কাশি শুরু হয়। ওইদিনই তিনি রামেক হাসপাতালের জরুরি বিভাগে যান। পরে তাকে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে প্রচণ্ড জ্বর ও সর্দি-কাশি থাকায় মঙ্গলবার (২৫ মার্চ) রাতে রাজশাহী থেকে বিশেষ ব্যবস্থায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখানে চিকিৎসা শুরুর পর তার শারীরিক পরিস্থিতির উন্নতি হয়।

ওই নার্স জানান, বুধবার সন্ধ্যার পরপরই  সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) থেকে করোনা রেসকিউ টিমের সদস্যরা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গিয়ে তার রক্ত ও মুখের লালার নমুনা নিয়ে সংগ্রহ করে যান। পরদিন সন্ধ্যায় জানিয়ে দেওয়া হয় তিনি করোনা ভাইরাসে আক্রান্ত নন।

তিনি আরও জাানান, বুধবার রাত থেকে তার জ্বরের প্রকোপ কমে আসে। সর্দি-কাশিও কমতে থাকে। তবে বৃহস্পতিবার সকাল থেকে কিছুসময় পেটে প্রচণ্ড ব্যথা ছিল। ওষুধ দেওয়ার পর সেটা কমে যায়। ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ তার চিকিৎসার বিষয়ে খুবই আন্তরিক বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 17:13:49