ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বুয়েটে শিক্ষকদের কোয়াটার ‘লাল ভবন’ লকডাউন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
বুয়েটে শিক্ষকদের কোয়াটার ‘লাল ভবন’ লকডাউন

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক শিক্ষকের মা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় শিক্ষক কোয়াটার ‘লাল ভবন’টি লকডাউন করেছে বুয়েট প্রশাসন।

বুধবার (২৫ মার্চ) রাতে রাজধানীর চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুয়েট শিক্ষকের মা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় ওই শিক্ষকদের কোয়ার্টার লাল ভবনটি লকডাউন করেছে বুয়েট কর্তৃপক্ষ।

বুয়েট শিক্ষকের মা সম্প্রতি চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন। ধারণা করা হচ্ছে সেখান থেকেই তিনি করোনা ভাইরাসে সংক্রমিত হন।

তিনি আরও জানান, ভারত থেকে চিকিৎসা শেষে ওই শিক্ষকের মা নারায়ণগঞ্জে ছিলেন। সেখানে অসুস্থ হয়ে পড়ায় তাকে ঢাকায় নিয়ে আসা হয়। পরে ওই শিক্ষক তার মা ও বোনকে কোয়াটার ‘লাল ভবনে রাখেন। পরে তাদের করোনা ভাইরাস উপসর্গ দেখা দিলে দু’জনের নমুনা সংগ্রহ করে  রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হলে শুধু ওই শিক্ষাকের মায়ের করোনা ভাইরাস পজিটিভ আসে। এ কারণেই শিক্ষকদের লাল ভবনটি লকডাউন করা হয়। ওই ভবনে অবস্থানকারীদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আক্রান্ত ওই শিক্ষকের মায়ের শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো আছে বলেও জানান ওসি মওদুদ।

বাংলাদেশ সময়: ০৪৩৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এজেডএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।