ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বগুড়ায় আইসোলেশন ইউনিট হচ্ছে মোহাম্মদ আলী হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
বগুড়ায় আইসোলেশন ইউনিট হচ্ছে মোহাম্মদ আলী হাসপাতাল বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন ইউনিট হিসেবে প্রস্তুত করা হচ্ছে ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতালকে।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া সিভিল সার্জন ডা. গাওসুল আজিম চৌধুরী।

তিনি জানান, রোববার (২২ মার্চ) জেলা প্রশাসনের আয়োজনে করোনা ভাইরাস মোকাবিলা নিয়ে প্রস্তুতিমূলক মতবিনিময় সভায় প্রাথমিকভাবে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও ডায়াবেটিক হাসপাতালকে আইসোলেশন ইউনিট করার সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে সোমবার (২৩ মার্চ) রাতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালকে পুরো আইসোলেশন ইউনিট করার চূড়ান্ত সিদ্ধান্ত নে্ওয়া হয়। এই নিয়ে পুরোদমে কাজ শুরু হয়ে গেছে বলেও জানান তিনি।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক কর্মকর্তা ডা. শফিকুল আমিন কাজল বাংলানিউজকে জানান, মঙ্গলবার সকালে ১১১ রোগীকে ছুটি দেওয়া হয়েছে। যাদের আরও চিকিৎসার প্রয়োজন তাদের বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।

তিনি আরও জানান, মঙ্গলবার সকাল থেকেই পুরো হাসপাতাল পরিষ্কারের কাজ শুরু হয়েছে। আগামী ২৬ মার্চ থেকে করোনা ভাইরাস সংক্রান্ত রোগীদের এখানে ভর্তি শুরু করা যাবে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
কেইউএ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।