ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সাজেকে হামে আক্রান্ত আরেক শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
সাজেকে হামে আক্রান্ত আরেক শিশুর মৃত্যু

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের লুংটিয়ান গ্রামে নতুন করে হাম রোগে আক্রান্ত হয়ে গেরাটি ত্রিপুরা (০৯) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (২৪ মার্চ) দুপুরে শিয়ালদহ মৌজার স্থানীয় হেডম্যান জৈপুতাং ত্রিপুরা বাংলানিউজকে বিষয়টি জানান।

জৈপুতাং ত্রিপুরা বলেন, গেরাটি ত্রিপুরা নামের শিশুটি গত কয়েকদিন আগে হাম রোগে আক্রান্ত হয়েছিল।

পরে রোববার রাতে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়। এছাড়াও বর্তমানে খতি রানি ত্রিপুরা (১৩) এবং মহেন ত্রিপুরা (০৮) নামে দুই শিশু মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

সাজেক ইউনিয়নে হাম রোগে আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে সাত এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৯ জনে।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইফতেখার আহমেদ বলেন, আমাদের দু’টি মেডিক্যাল টিম সর্বক্ষণ ঝূঁকিপূর্ণ গ্রামগুলোতে আক্রান্ত শিশুদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আমি তাদের নির্দেশ দিয়েছি তারা যেন তাদের সর্বস্ব দিয়ে আক্রান্ত শিশুদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু বলেন, জেলা প্রশাসক আক্রান্ত শিশুদের উন্নতমানের পুষ্টি জাতীয় খাবার পরিবেশনের জন্য ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দেওয়া হয়েছে। সাজেকের সব পরিস্থিতি নিয়ে দিক নির্দেশনা দেওয়া হচ্ছে। পরবর্তীতে প্রয়োজনে এ সাহায্য আরও বাড়ানো হবে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।