ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে হোম কোয়ারেন্টিনে ৭৬৯ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
রাজশাহীতে হোম কোয়ারেন্টিনে ৭৬৯ জন

রাজশাহী: রাজশাহীতে করোনা ভাইরাস আক্রান্ত কোনো রোগী এখনো শনাক্ত হয়নি, সেসঙ্গে আইসোলেশনেও কেউ নেই। তবে হোম কোয়ারেন্টিনে ৭৬৯ জন রয়েছেন বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবির খোন্দকার। 

শুক্রবার (২০ মার্চ) সকালে রাজশাহী মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে বিভাগীয় প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, বৃহস্পতিবার (১৯ মার্চ) পর্যন্ত বিভাগের আট জেলায় ৮০৯ জন প্রবাসী নিজ এলাকায় ফিরেছেন।

এদের মধ্যে ৪০ জনকে ছেড়ে দেওয়া হলেও বাকি ৭৬৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সেসঙ্গে নিষেধাজ্ঞা অমান্য করে প্রকাশ্যে ঘুরে বেড়ানোয় এখন পর্যন্ত মোট নয়জনকে জরিমানা করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা যাওয়ার গুজব ছড়িয়ে সাধারণ মানুষের মনে ভীতি সৃষ্টি করা হচ্ছে। এজন্য সাধারণ মানুষকে আরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) এ কে এম হাফিজ আক্তার।  

শুক্রবার সকাল ১০টার দিকে সাহেব বাজার জিরোপয়েন্ট থেকে সোনাদিঘী মোড়, কাঁচাবাজার পর্যন্ত করোনা ভাইরাস মোকাবিলায় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। এ সময় রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।