ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

বাগেরহাট সদর হাসপাতালে বেড়েছে শ্বাসকষ্টের রোগীর সংখ্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
বাগেরহাট সদর হাসপাতালে বেড়েছে শ্বাসকষ্টের রোগীর সংখ্যা

বাগেরহাট: হঠাৎ আবহাওয়ার পরিবর্তনের ফলে বাগেরহাট সদর হাসপাতালে শ্বাসকষ্টের রোগীর সংখ্যা বেড়েছে। বিশেষ করে শিশু ও বয়স্ক রোগীরাই বেশি আক্রান্ত হচ্ছে। গত দু’দিনে সদর হাসপাতালের বহির্বিভাগে তিন শতাধিক রোগী চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে অর্ধশতাধিক রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। 

এদিকে করোনা আতঙ্কে অন্য রোগীর সংখ্যা কমলেও, শ্বাসকষ্টের রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সাধারণের মধ্যে এক ধরনের ভীতি কাজ করছে।

শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ভর্তি হওয়া রোগীরা জানান, কয়েকদিন ধরে জ্বর-সর্দি-কাশিসহ শ্বাসকষ্ট নিয়ে এখানে ভর্তি হয়েছেন তারা।

তবে এখন সবাই সেবা নিয়ে অনেকটা সুস্থবোধ করছেন।  

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, হঠাৎ করে আবহাওয়া পরিবর্তনের কারণেই হাসপাতালে শ্বাসকষ্টের রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এর সঙ্গে করোনার কোনো সম্পর্ক নেই। তাই আতঙ্কের কিছু নেই।  

করোনা নিয়ে তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে আমরা সব সময় সতর্ক অবস্থানে রয়েছি। এ বিষয়ে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। আর করোনা সংক্রান্ত সচেতনতামূলক বিষয়গুলো মেনে চললে কারওই ঝুঁকির মধ্যে থাকতে হবে না।

বাংলাদেশ  সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa