ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ইমেইল-ফেসবুকে যোগাযোগ করা যাবে আইইডিসিআরের সঙ্গে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
ইমেইল-ফেসবুকে যোগাযোগ করা যাবে আইইডিসিআরের সঙ্গে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ঢাকা: হটলাইনে প্রত্যেকটি ফোন নম্বর সার্বক্ষণি ব্যস্ত থাকায় আইইডিসিআর সঙ্গে অনেকে যোগাযোগ করতে পারছে না। এই অভিযোগ স্বীকার করে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, সবার সঙ্গে যোগাযোগ করার জন্য আইইডিসিআর কর্তৃপক্ষ ইমেইল ও ফেসবুক পেইজ ও অ্যাপস খোলা হয়েছে। অ্যাপসের কাজ এখনো চলছে।

বুধবার (১৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।

তিনি বলেন, ফেসবুক পেইজ, ইমেইল, অ্যাপস যারা ব্যবহার করতে পারে তারা যেন মোবাইল নম্বরে কল না দেই ।

যারা তিনটি মাধ্যম ব্যবহার করতে পারে তারা যেন এই তিনটি মাধ্যম ব্যবহার করে আমাদের সঙ্গে যোগাযোগ করে। পাশাপাশি অন্যদের মধ্যে যারা মোবাইলের কল ছাড়া যোগাযোগের কোনো সুযোগ নেই তাদের মোবাইলে লাইন পাওয়ার সুযোগ করে দেন। ফেসবুক পেইজ Iedcr,COVD-19 Control Room, Email: [email protected]

 

তিনি বলেন, দেশে মোট করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত ১৪ জন শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজনের মৃত্যু হয়ছে। তার বয়স ছিল ৭০ বছর। উনার কিডনি, লান্সসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন।

তিনি বলেন, নতুন আক্রান্ত চারজনের মধ্যে একজন নারী তিনজন পুরুষ। ১৪ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনজন। এদের হাসপাতালে ভর্তি আছেন ১০ জন।

ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন চারজন রোগী শনাক্ত হয়েছে। দেশে নতুন করে আরও চারজনে করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন ইতালি থেকে এসেছেন অন্যজন কোরিয়া থেকে এসেছেন। এছাড়া একজন আক্রন্তদের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে কল এসেছে ৪ হাজার ৮৫৭ টি। এর মধ্যে করোনা সংক্রান্ত ছিল ৪ হাজার ৬৪২ টি। এছাড়া সর্বমোট ৩৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে চারজনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তারা হাসপাতালে আইসোলেশনে আছেন। সবমিলিয়ে হাসপাতালের আইসোলেশনে আছেন ১৬ জন। ৪২ জন আছেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
পিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa