ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সাতক্ষীরায় আরও ২৪ জন কোয়ারেন্টাইনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
সাতক্ষীরায় আরও ২৪ জন কোয়ারেন্টাইনে

সাতক্ষীরা: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় পাঁচ উপজেলায় বিদেশ ফেরত নতুন ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে (নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে) থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বুধবার (১৮ মার্চ) দুপুর ১২টা পর্যন্ত এ নিয়ে জেলাটিতে মোট ৩৭ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  

এর মধ্যে সাতক্ষীরা সদরে ১০ জন, আশাশুনিতে ছয়জন, কালিগঞ্জে আটজন, দেবহাটায় দু’জন ও শ্যামনগর উপজেলায় ১১ জনকে রয়েছেন।

 

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বাংলানিউজকে জানান, সাতক্ষীরায় ইতোমধ্যে বিদেশ ফেরত মোট ৩৭ জনকে তাদের নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এরা সবাই ভারত, ইতালি, মালয়েশিয়া ও সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন। এদের মধ্যে ভারত থেকে দেশে ফিরেছেন এমন লোকের সংখ্যা বেশি। তবে সাতক্ষীরায় এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এমন কোনো রোগী পাওয়া যায়নি।  

তিনি আরও বলেন, এসব ব্যক্তি যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের ওপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ (ইউপি) ও গ্রাম পুলিশকে নজরদারি রাখতে বলা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।