ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ফেনীতে ৫৪ প্রবাসীসহ ২৬৬ জন কোয়ারেন্টাইনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
ফেনীতে ৫৪ প্রবাসীসহ ২৬৬ জন কোয়ারেন্টাইনে ফেনী সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন। ছবি: বাংলানিউজ

ফেনী: করোনা ভাইরাসের (কোভিট-১৯) সংক্রমণ এড়াতে ফেনীতে বিদেশফেরত ৫৪ জন ও তাদের পরিবারের ২১২ জনসহ মোট ২৬৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বুধবার (১৮ মার্চ) সকালে ফেনী সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।  

সিভিল সার্জন সাজ্জাদ বলেন, ফেনীতে বিদেশফেরত ৫৪ জন ও তাদের পরিবারের ২১২ জনসহ মোট ২৬৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকা সবাইকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ।

কোয়ারেন্টাইনে থাকা এ সব ব্যক্তিদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যকর্মীরা। এর বাইরে জেলা প্রশাসন ও স্থানীয় চেয়ারম্যান মেম্বারদেরও দায়িত্ব দেওয়া হয়েছে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নজর রাখতে। এছাড়া সিভিল পোশাকে পুলিশ সদস্যরা কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণ করছেন। তবে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে।

এদিকে জেলা প্রশাসন থেকে ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ৩০ শয্যা, ফেনী ট্রমা সেন্টারের ৩০ শয্যা, সোনাগাজীর মঙ্গলকান্দির ২০ শয্যা ও স্বাস্থ্য কমপ্লেক্সের ২০ শয্যাসহ পাঁচটি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ শয্যা করে মোট ১০৫ শয্যার আইসোলেশন কর্নার করা হয়েছে।

অপরদিকে বিদেশফেরত কোনো ব্যক্তি যদি হোম কোয়ারেন্টাইনে না থাকে এবং থেকেও নিয়ম কানুন না মেনে চললে তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তির ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান ফেনী জেলা প্রশাসক (ডিসি) মো. ওয়াহিদুজ্জামান।  

তিনি বলেন, জনস্বার্থে প্রবাসীদের স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকা উচিত। তিনি জেলার সচেতন সমাজকে আহ্বান করেন, কোনো বিদেশফেরত ব্যক্তিরা যদি কোয়ারেন্টাইনে না থেকে ঘোরাঘুরি করে তাহলে যেন আইন-শৃঙ্খলা বাহিনীকে বিষয়টি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এসএইচডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa