ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিরাজগঞ্জে তিন ছাত্রসহ ১৮ জন কোয়ারেন্টাইনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
সিরাজগঞ্জে তিন ছাত্রসহ ১৮ জন কোয়ারেন্টাইনে

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বিদেশ থেকে আসা আরও ছয় জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে চীন ফেরত তিন ছাত্র রয়েছেন। এ নিয়ে জেলার চারটি উপজেলায় মোট ১৮ জনকে পর্যবেক্ষণে রাখা হলো। এছাড়া আরও চারজন বিদেশ ফেরত প্রবাসীর বাড়িতে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম।

তিনি জানান, জেলার উল্লাপাড়ায় নয়জন, বেলকুচি পাঁচজন, রায়গঞ্জে তিনজন ও কাজিপুরে একজন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর মধ্যে উল্লাপাড়ায় তিনজন চীন ফেরত ছাত্র রয়েছেন। এদের সবাইকে আগামী ১৪ দিন ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।  

সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম জানান, সদর উপজেলায় তিনজন ও উল্লাপাড়ায় আরও একজন বিদেশ থেকে আসার খবর পাওয়া গেছে। সেখানে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বিষয়ে নিয়মিত খোঁজ-খবর রাখছে স্বাস্থ্য বিভাগ। কেউ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি আরও জানান, করোনা ঝুঁকি এড়াতে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালসহ জেলার নয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ৬৫টি আইসোলেশন বেড স্থাপন করা হয়েছে। সচেতনতার জন্য মাইকিং, লিফলেট বিতরণও করা হচ্ছে।  

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) ড. ফারুক আহাম্মদকে প্রধান করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে বলেও জানান সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa