bangla news

নরসিংদীতে হোম কোয়ারেন্টাইনে ২০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৬ ৬:৩০:৫৮ পিএম
আইসোলেশন কেন্দ্র। ছবি: বাংলানিউজ

আইসোলেশন কেন্দ্র। ছবি: বাংলানিউজ

নরসিংদী: নরসিংদীতে বিদেশ থেকে আসা আরও ৫ জনকে হোম কোয়ারেন্টাইন রাখা হয়েছে। এ নিয়ে সোমবার (১৬ মার্চ) দুপুর পর্যন্ত জেলার ৬টি উপজেলায় ২০ জনকে হোম কোয়ারেন্টাইন রাখা হলো। 

সোমবার দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

হোম কোয়ারেন্টাইনে থাকাদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ৭ জন, পলাশে ৩, শিবপুরে ৩, মনোহরদীতে ১, বেলাব উপজেলায় ১ ও রায়পুরা উপজেলায় ৫ জন। এরা সবাই ইতালি, সৌদী আরব, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর ও দুবাই থেকে আসা। এদের মধ্যে ১ জন নারী রয়েছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাদের নিজ নিজ বাড়িতে বিচ্ছিন্নভাবে রাখা হয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই জানিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ বলেছে, করোনা ভাইরাস বিষয়ে সবাইকে সচেতন ও সতর্ক থাকতে হবে।
সিভিল সার্জন বলেন, আজকে জেলার সব উপজেলার স্বাস্থ্য কর্মকর্তাদের নিয়ে মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় করোনা ভাইরাসের গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়েছে। সাধারণ মানুষ যাতে ভাইরাস নিয়ে বিভ্রান্ত না হয় সেদিকে লক্ষ্য রাখতে বলা হয়েছে। আর সব উপজেলাতে লিফলেট বিতরণের মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করার নির্দেশ দেওয়া হয়েছে। আর যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছে তাদের দেখাশোনার জন্য স্বাস্থ্য সহকারীদের দায়িত্ব দেওয়া হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা সবাই এখন পর্যন্ত সুস্থ আছে।

এদিকে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে। এখানে ১০০ শয্যার ব্যবস্থা আছে। একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট রাখা হয়েছে। তবে জেলার দুটো প্রধান চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ কোনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে এখন পর্যন্ত কেউ ভর্তি হননি।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নরসিংদী করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-16 18:30:58