bangla news

মৌলভীবাজারে ৩৪ জন হোম কোয়ারেন্টাইনে

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৬ ৪:০৮:২৬ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

মৌলভীবাজার: করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব রোধে মৌলভীবাজারের ছয় উপজেলায় ৩৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন। সবচেয়ে বেশি সংখ্যায় রয়েছেন শ্রীমঙ্গল উপজেলায়। এ সংখ্যা ২২ জন।  

সম্প্রতি শ্রীমঙ্গলে আমেরিকা থেকে বেড়াতে আসা ১৮ জন প্রবাসীসহ ২২ জনকে হোম কোয়ারেন্টাইনে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ বাংলানিউজকে বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা প্রত্যেকেই বিদেশ থেকে সস্প্রতি দেশে এসেছেন। জননিরাপত্তার স্বার্থে তাদের সবাইকে প্রায় দু’সপ্তাহ অত্যন্ত সতর্কতার সঙ্গে থাকতে হবে।

তিনি বলেন, শ্রীমঙ্গল উপজেলায় ২২ জন ছাড়াও কমলগঞ্জ উপজেলায় সাতজন, বড়লেখায় একজন। এছাড়া মৌলভীবাজার সদর উপজেলা, কুলাউড়া উপজেলা ও জুড়ি উপজেলায় একজন করে রয়েছেন। তবে রাজনগর উপজেলায় কেউ হোম কোয়ারেন্টাইনে নেই। তাদের বলা হয়েছে যদি ওই নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের স্বাস্থ্যের অবনতি ঘটে তাহলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল এসে উন্নত চিকিৎসা দেবেন।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. সাজ্জাদুর রহমান বাংলানিউজকে বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক আমরা ২২ জন রোগীকে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রেখেছি। আমাদের স্বাস্থ্যকর্মীরা নিয়মিতভাবে তাদের খোঁজ-খবর রাখছেন।

প্রবাসীদের মধ্যে ভাইরাসজনিত কোনো সমস্যা আছে কিনা সেটার জন্য তাদের নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। শুধু তাই নয়, আমরা এ বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে মনিটরিং করছি বলে জানান সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ। 

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
বিবিবি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-16 16:08:26