ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

পাথরঘাটায় লেবানন ফেরত ১ ব্যক্তি কোয়ারেন্টাইনে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
পাথরঘাটায় লেবানন ফেরত ১ ব্যক্তি কোয়ারেন্টাইনে

পাথরঘাটা (বরগুনা): বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের প্রেক্ষাপটে বরগুনার পাথরঘাটায় লেবানন থেকে আসা এক প্রবাসী ব্যক্তিকে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে। 

রোববার (১৫ মার্চ) সকাল থেকে তাকে ১৪ দিনের জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগ কর্তৃক দু’জন স্বাস্থ্য সহকারীকে ২৪ ঘণ্টা নজরদারির জন্য তার বাড়িতে নিয়োজিত রাখা হয়েছে।

 

বরগুনার সিভিল সার্জন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, ওই প্রবাসী লেবাবন থেকে শনিবার (১৪ মার্চ) সকাল পৌনে ৯টায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন। প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষ করে তিনি পরিবহনের একটি বাসে চড়ে প্রায় ১০ ঘণ্টা পর রোববার ভোরে পাথরঘাটা পৌছান। তার বড় ভাই তাকে ঢাকা  থেকে এগিয়ে আনেন।  

স্বাস্থ্য বিভাগের কাছে খবরটি আগে থেকে জানা থাকায় রোববার সকালে তার বাড়িতে দু’জন স্বাস্থ্য সহকারী সেখানে নিয়োজিত করেন বলে জানান পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. আবুল ফাত্তাহ।  

এটাই প্রথম পাথরঘাটায় করোনা সন্দেহভাজন ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হলো। লেবানন ফেরত প্রবাসী বাংলানিউজকে জানান, তার বয়স ৪৩ বছর। ২০১৩ সাল থেকে তিনি প্রবাসে ছিলেন। একইসঙ্গে তারা ৯০ জন দেশে প্রত্যাবর্তন করেছেন।

কোয়ারেইন্টেনে নিয়োজিত স্বাস্থ্য সহকারী মো. ইসমাইল হোসেন বাংলানিউজকে জানান, প্রবাসী ওই ব্যক্তির জন্য বাড়িতে পৃথক কক্ষের ব্যবস্থা করা হয়েছে।

বরগুনার সিভিল সার্জন মো. হুমাউন শাহিন খান বাংলানিউজকে জানান, কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় কোনো লক্ষণ দেখা দিলে উপযুক্ত পরীক্ষা করে চিকিৎসা দেওয়া হবে। জেলার সব হাসপাতালে আইসোলেশন কক্ষ পৃথক করা হয়েছে। বিভিন্ন স্তরে গঠন করা হয়েছে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।