bangla news

বিএসএমএমইউকে বিশ্বমানের প্রতিষ্ঠানে রূপান্তরের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০১ ১১:৪২:১৯ পিএম
বিএসএমএমইউ’র রেসিডেন্সি কোর্সের শিক্ষার্থীদের নবীন বরণ ও পরিচিতি অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

বিএসএমএমইউ’র রেসিডেন্সি কোর্সের শিক্ষার্থীদের নবীন বরণ ও পরিচিতি অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় মন দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) বিশ্বমানের প্রতিষ্ঠানে রূপান্তরের জন্য নবীন শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

রোববার (১ মার্চ) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এ ব্লকের অডিটোরিয়ামে রেসিডেন্সি কোর্সের শিক্ষার্থীদের নবীন বরণ ও পরিচিতি অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

অধ্যাপক ডা. কনক কান্তি  বড়ুয়া বলেন, জীবনের সবচেয়ে বড় সম্পদ হলো জ্ঞান। এ জ্ঞান অর্জনের দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় মন দিতে হবে। দরদী মন নিয়ে রোগীদের চিকিৎসা সেবা দিতে এগিয়ে আসতে হবে।

উপাচার্য বলেন, জাতির পিতার জন্যই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। আমি উপাচার্য হয়েছি। তোমরা এখানে উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পেয়েছো। তাই বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে চিকিৎসাসেবায় মনোযোগী হতে হবে।

নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি বিশ্বাস করি তোমরা নিজেদের বিশ্বমানের চিকিৎসক হিসেবে গড়ে তুলবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
পিএস/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-01 23:42:19