bangla news

বেতন স্কেল উন্নীত করাসহ ৭ দফা দাবি পরিবার কল্যাণ সহকারীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৮ ১২:০৬:৩৫ পিএম
মানববন্ধনে পরিবার কল্যাণ সহকারীরা। ছবি: বাংলানিউজ

মানববন্ধনে পরিবার কল্যাণ সহকারীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বেতন স্কেল উন্নীত করারসহ সাত দফা দাবি জানিয়েছে বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতি। 

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতির সভাপতি আমেনা আক্তার বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন তৃণমূলে ২৩ হাজার ৫০০ জন পরিবার কল্যাণ সহকারী রয়েছেন। যারা সবাই নারী। তারা সবাই শোষণ-বঞ্চনা বৈষম্য আর অমানবিক অবিচারের শিকার। অমানবিক অবিচার থেকে বাঁচতে আমরা সরকারের কাছে সাত দফা দাবি জানাচ্ছি।  আশা করি, সরকার আমাদের দাবিগুলো মেনে নিয়ে আমাদের ন্যায্য অধিকার ফিরিয়ে দেবেন।

তাদের দাবিগুলো হলো-বেতন স্কেল ১৭তম গ্রেড থেকে ১৩তম গ্রেডে উন্নীত করা, সব পরিবার কল্যাণ সহকারীদের ছয় মাসের সিএসবিএ প্রশিক্ষণ দিতে হবে, পেইড ভলেন্টিয়ার নিয়োগ বন্ধ করতে হবে, নিয়োগবিধি কাজ আগামী এক মাসের মধ্যে চূড়ান্তকরণের ঘোষণা দিতে হবে, সিনিয়র পরিবার কল্যাণ সহকারী পদ সৃষ্টি করে সেখানে শতভাগ পদোন্নতিসহ সিলেকশন গ্রেড কার্যকরের লিখিত ঘোষণা দেওয়া, শতভাগ পেনশনসহ ২০ শতাংশ কর্তন পেনশনের সমুদয় অর্থ ফেরত দেওয়া এবং যেসব পরিবার কল্যাণ সহকারীদের পদোন্নতি পেয়ে পরিকল্পনা পরিদর্শক করা হয়েছে, তাদের শূন্য পদ দেখিয়ে নিয়োগ দেওয়া যাবে না।

মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক রাজিয়া খাতুনসহ সারাদেশ থেকে আগত পরিবার কল্যাণ সহকারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এমএমআই/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-28 12:06:35