bangla news

এক ঘণ্টায় করোনা ভাইরাস শনাক্ত করা সম্ভব: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৭:৪১:৩০ পিএম
সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ছবি: বাংলানিউজ

ঢাকা: দক্ষিণ কোরিয়ান মিকোবায়োমেড কোম্পানির মেশিনের মাধ্যমে এক ঘণ্টায় করোনা ভাইরাস শনাক্ত করা সম্ভব জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা ভাইরাস ডিটেক্ট মেশিন রিসিভ ও ল্যাব উদ্বোধন শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, করোণা ভাইরাস চীনে মহামারি আকারে ধারণ করায় বাংলাদেশের সর্বত্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সরকারের কঠোর নজরদারিতে আছে বিষয়টি। ফলে করোনা ভাইরাস যেন বাংলাদেশে ছড়িয়ে না পড়তে পারে, সেজন্য কঠোর নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, মাত্র এক ঘণ্টার মধ্যে করোনা ভাইরাস, ডিএনএ, আরএনএসহ যেকোন ভাইরাস শনাক্তকরণে মিকোবায়োমেডের মেশিনটি কাজ করবে। যন্ত্রটি বাংলাদেশকে স্যাম্পল হিসেবে দক্ষিণ কোরিয়ার কোম্পানি দিয়েছে। মেশিনটির কার্যকারিতা দেখে, ভালো মনে হলে বেশি পরিমাণে আমদানি করার চিন্তা-ভাবনা করবে সরকার।

এর আগে দক্ষিণ কোরিয়ার মিকোবায়োমেড কোম্পানি ১০০ কিটসহ মেশিনটি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর করে। তখন উপস্থিত ছিলেন বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এমএমআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 19:41:30