bangla news

দাবি না মানলে এক লাখ ২০ হাজার কেন্দ্রে টিকাদান বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৪:২৫:১৪ পিএম
সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন সংগঠনের প্রধান সমন্বয়ক মো. এনায়েত রাব্বি লিটন। ছবি: শাকিল আহমেদ

সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন সংগঠনের প্রধান সমন্বয়ক মো. এনায়েত রাব্বি লিটন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বেতন স্কেল ও টেকনিক্যাল পদমর্যাদা বাড়ানোসহ চার দফা দাবিতে আগামী ২২ ফেব্রুয়ারি (শনিবার) থেকে কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন সংগঠনের প্রধান সমন্বয়ক মো. এনায়েত রাব্বি লিটন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যাদা বাড়ানোর দাবি বাস্তবায়নের যে ঘোষণা দিয়েছিলেন তারপরও কোনো প্রতিফলন আমরা পাইনি। স্বাধীনতার পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে সর্বপ্রথম থানা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা করেন। তখন থেকেই স্বাস্থ্য সহকারীরা দেশের মানুষের স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। 

তিনি আরও বলেন, আমাদের দাবি শিগগিরই মেনে না নিলে এক লাখ ২০ হাজার কেন্দ্রে টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মেনে প্রজ্ঞাপন না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের এ কর্মবিরতি অব্যাহত থাকবে।

দাবিগুলো হলো- স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে ১৪তমতে উন্নীতকরণ, ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের গ্রেড উন্নীতকরণ, টেকনিক্যাল পদমর্যাদা দেওয়ার জন্য তিন বছর মেয়াদি ডিপ্লোমা ট্রেনিং চালুকরণ ও প্রতি ছয় হাজার জনগোষ্ঠীর জন্য একজনের পরিবর্তে দু’জন স্বাস্থ্য সহকারী নিয়োগ করা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন সমন্বয় পরিষদের সমন্বয়ক শেখ রবিউল আলম খোকন, সমন্বয় পরিষদের সদস্য জাকারিয়া হোসেনসহ সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
পিএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-19 16:25:14