ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা রোধে ‘বন্ধন এক্সপ্রেসে’ শুরু স্বাস্থ্য পরীক্ষা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
করোনা রোধে ‘বন্ধন এক্সপ্রেসে’ শুরু স্বাস্থ্য পরীক্ষা

বেনাপোল (যশোর): করোনা ভাইরাস প্রতিরোধে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ও ভারতীয় ট্রাক চালকদের স্বাস্থ্য পরীক্ষা করার পাশাপাশি এবার স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে বেনাপোল রেলওয়ে চেকপোস্ট ইমিগ্রেশনে। এতে খুলনা-কলকাতাগামী বন্ধন এক্সপ্রেসে যাতায়াতকারী দু’দেশের  পাসপোর্টধারী যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

বেনাপোল রেলস্টেশন মাস্টার শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, এতোদিন এ রেলপথে যাতায়াতকারী যাত্রীদের মাধ্যমে ভাইরাসটি সংক্রমণ ঝুঁকিতে ছিল। তবে স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম শুরু হওয়ায় যাত্রীদের মাধ্যমে স্বস্তি ফিরেছে।

এছাড়া এখন থেকে দেশে করোনা ভাইরাসের শঙ্কা না কাটা পর্যন্ত যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা চলমান থাকবে।

বেনাপোল রেলওয়ে ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোরশেদ আলম বাংলানিউজকে বলেন, ৪৯ জন যাত্রীকে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এরা সবাই সুস্থ্য ছিলেন।

বন্ধন এক্সপ্রেসে যাত্রী শ্যামা চক্রবর্তী বাংলানিউজকে জানান, দেরিতে হলেও রেলপথে খুলনা-কলকাতার মধ্যে যাতায়াতকারী দেশি-বিদেশি যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু হওয়ায় যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, এর আগে শুধু ইমিগ্রেশন যাত্রী ও ভারতীয় ট্রাক চালককে স্বাস্থ্য পরীক্ষা করা হতো। এখন বন্ধন এক্সপ্রেসের যাত্রীদের পরীক্ষার মাধ্যমে বন্দরের যাত্রী প্রবেশের সব চেকপোস্ট স্বাস্থ্য পরীক্ষার আওতায় এলো।

বন্ধন এক্সপ্রেসের কর্মকর্তা প্রশান্ত চক্রবর্তী বাংলানিউজকে বলেন, ভারত অংশে অনেক আগে থেকে স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে। বাংলাদেশে দেরিতে হলেও চিকিৎসা কার্যক্রম চালু করায় তিনি ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।