bangla news

‘চীন থেকে কাউকে আনার সিদ্ধান্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৩ ১:৩৭:১৪ পিএম
বিমসটেক ট্র্যাডিশনাল হেলথ কেয়ার এক্সপোতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ছবি: বাংলানিউজ

বিমসটেক ট্র্যাডিশনাল হেলথ কেয়ার এক্সপোতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ছবি: বাংলানিউজ

ঢাকা: চীন থেকে বাংলাদেশি আর কাউকে দেশে আনা হবে কি-না, এর সিদ্ধান্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের, এটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিষয় নয় বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তবে তাদের দেশে আনা হলে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিতে স্বাস্থ্য মন্ত্রণালয় প্রস্তুত রয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) বিমসটেক ট্র্যাডিশনাল হেলথ কেয়ার এক্সপোতে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমি করোনার চিকিৎসা ও চিকিৎসা ব্যবস্থাপনায় জোর দিই। কাউকে আনা হবে, কী হবে না, সে সিদ্ধান্ত পররাষ্ট্র মন্ত্রনালয়ের এবং সংশ্লিষ্ট উচ্চ পর্যায়ের। তবে আনা হলে আমরা চিকিৎসা দিতে প্রস্তুত। এছাড়া হজ ক্যাম্পে যারা চিকিৎসাধীন আছেন, তাদের মেডিক্যাল রিপোর্ট দেখে সবকিছু ঠিকঠাক থাকলে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রিলিজ করে দেওয়া হবে।

চিকিৎসার প্রস্তুতি নিয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা প্রতিরোধের জন্য সব প্রস্তুতি রয়েছে। তিনটি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। সেখানে চিকিৎসক-নার্সদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়া ২৫০ শয্যা বিশিষ্ট কুয়েত-মৈত্রী হাসপাতাল বিশেষভাবে প্রস্তুত রাখা হয়েছে। সেখানে ১০টি আইসিইউ বেডও তৈরি করে রাখা হয়েছে।

দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি, দাবি করে জাহিদ মালেক বলেন, দেশে করোনা আক্রান্ত হওয়ার কোনো খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। তাই কেউ গুজবে কান দেবেন না। বিশেষ করে আমার অনুরোধ, মিডিয়া যেন শতভাগ নিশ্চিত না হয়ে এ ধরনের কোনো সংবাদ প্রকাশ না করে। এমনটা না করলে জনগণ আতঙ্কিত হবে। দেশে আসা প্রতিটি ব্যক্তিকে যথাযথ স্বাস্থ্য পরীক্ষা করে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এসএইচএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-13 13:37:14