bangla news

মুজিবর্ষে ডিপিডিসির হেপাটাইটিস বি-ভাইরাসের ভ্যাক্সিনেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১১ ৪:৩৩:২৮ পিএম
বিদ্যুৎ ভবনের মুক্তি হলে ভ্যাক্সিনেশন কর্মসূচির উদ্বোধন

বিদ্যুৎ ভবনের মুক্তি হলে ভ্যাক্সিনেশন কর্মসূচির উদ্বোধন

ঢাকা: মুজিববর্ষ-২০২০ উপলক্ষে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডায়রিয়াল ডিজিজ রিসার্চ, বাংলাদেশের (আইসিডিডিআরবি) সহযোগিতায় হেপাটাইটিস বি-ভাইরাস ভ্যাক্সিনেশন কর্মসূচির আয়োজন করেছে। 

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর বিদ্যুৎ ভবনের ১৫তম তলায় মুক্তি হলে এ ভ্যাক্সিনেশন কর্মসূচি চলে।

সকাল থেকেই ডিপিডিসির কর্মকর্তা-কর্মচারী ও পরিবারের সদস্যদের হেপাটাইটিস বি ভাইরাস ভ্যাক্সিনেশনের প্রথম ডোজ দেওয়া হয়। ডিপিডিসির ৪৪৪ জন কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের হেপাটাইটিস বি ভ্যাক্সিন দেওয়া হবে। এছাড়াও ১১ মার্চ ২য় ডোজ এবং ১১ জুলাই দেওয়া হবে ৩য় ডোজ।

ভ্যাক্সিনেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ও ডিপিডিসির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ শফিকউল্লাহ্।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিডিডিআরবির সিনিয়র সায়েন্টিস্ট এবং হেড অব ইনফেকশন্স ডিজিজ ডিভিশন ডা. ফেরদাউসী কাদরী। 

এর আগে মুজিববর্ষ-২০২০ উপলক্ষে হেপাটাইটিস বি ভ্যাক্সিনেশন প্রোগ্রামের প্রস্তুতিস্বরূপ চলতি মাসের তিন এবং চার তারিখে ডিপিডিসির কাটাবনের স্ক্যাডা ভবনে আগ্রহী কর্মকর্তা-কর্মচারীদের হেপাটাইটিস বি ভাইরাস ও থ্যালাসেমিয়া স্ক্রিনিং করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
আরকেআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-11 16:33:28