ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চীন ফেরত শিক্ষার্থী রমেকে ভর্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২০
চীন ফেরত শিক্ষার্থী রমেকে ভর্তি

রংপুর: রংপুরে চীন ফেরত তাজবিদ হোসেন নামে এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শনিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তির পরপরই তাকে হাসপাতালের একটি ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে।  

রমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, নীলফামারীর ডোমার উপজেলার তাজবিদ গত ২৯ জানুয়ারি দিনগত রাত সাড়ে ১১টার দিকে চীন থেকে বাংলাদেশে আসেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরীক্ষা-নিরীক্ষা শেষে তিনি নিজ বাড়িতে অবস্থান করছিলেন। হঠাৎ জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হলে শনিবার  দুপুরে তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। রমেক হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার পর্যাপ্ত সুযোগ না থাকায় বিষয়টি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটকে (আইডিসিআর) জানানো হয়েছে। ঢাকা থেকে আইডিসিআর টিম এসে পরীক্ষা-নিরীক্ষা করার পর নিশ্চিত হওয়া যাবে তার শরীরে করোনা ভাইরাস রয়েছে কিনা।  

রমেক হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম জানান, চীন থেকে এসেছেন তাজবিদ। বর্তমানে তার জ্বর নেই। তবে শ্বাসকষ্ট রয়েছে। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। পরীক্ষা-পরীক্ষা করে দেখা হবে তার শরীরে করোনা ভাইরাস রয়েছে কিনা। করোনা ভাইরাস থাকলে বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে সবাইকে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।