bangla news

বিএসএমএমইউ'তে স্বাচীপের নতুন কমিটিকে অবৈধ ঘোষণার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৩ ৭:৪২:১৮ এএম
বিএসএমএমইউ’র স্বাচিপের আহ্বায়ক রিজভী, সদস্য সচিব আরিফুল

বিএসএমএমইউ’র স্বাচিপের আহ্বায়ক রিজভী, সদস্য সচিব আরিফুল

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আওয়ামী লীগের ভাতৃপ্রতিম পেশাজীবি সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচীপ) একটি নির্বাচিত কমিটি থাকা সত্ত্বেও স্বাচিপ কেন্দ্রীয় কমিটি সম্পূর্ণ অগঠনতান্ত্রিকভাবে একটি এডহক কমিটি গঠন করেছে অভিযোগ জানিয়েছে পুরনো কমিটি। গত ১১ জানুয়ারি এই কমিটিকে অবৈধ ঘোষণার দাবি জানিয়েছে পুরনো কমিটি। 

রোববার (১২ জানুয়ারি) বিএসএমএমইউ'র স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর নির্বাচিত কমিটির সভাপতি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হারিসুল হক প্রেরিত এক বিবৃতি ও প্রতিবাদলিপিতে এসব কথা জানানো হয়।  

পুরনো বা নির্বাচিত কমিটির মতে, বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নির্বাচিত বিদ্যমান কমিটিটি অনেক পুরনো। তবে যে কেন্দ্রীয় কমিটি এই এডহক কমিটি ঘোষণা করেছেন সেটিও মেয়াদোত্তীর্ণ ও অবৈধ। 

বিবৃতিতে বলা হয়, সঙ্গত কারণেই এই প্রতিষ্ঠানের স্বাচিপের সদস্যবৃন্দের মনে এই আশংঙ্কা দেখা দিয়েছে যে, বিশ্ববিদ্যালয়সহ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে দেশের রাজনীতিকে অস্থিতিশীল করার জন্য এটা কোনো গভীর ষড়যন্ত্রের অংশ হতে পারে। এই পরিস্থিতিতে  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতার পক্ষের শক্তি এ জাতীয়  হীন উদ্দেশ্য পোষণকারীদের চক্রান্তকে প্রশ্রয় দিতে পারে না। আমরা অতিসত্ত্বর মেয়াদোত্তীর্ণ স্বাচিপের কেন্দ্রীয় কমিটির পরিবর্তে যোগ্য ও দেশপ্রেমিক নেতৃত্ব নতুন কমিটি গঠনের জন্য আশু নির্বাচন দাবি করছি। 

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি ২০২০ইং তারিখে নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. আবু নাসের রিজভীকে আহ্বায়ক ও কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ার্দার টিটোকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এমএএম/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-13 07:42:18