bangla news

কুড়িগ্রামে ৫ লক্ষাধিক কিশোরীসহ মা ও শিশু অপুষ্টিতে ভুগছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৩ ৩:১১:৫০ পিএম
কুড়িগ্রাম জেলার বর্তমান পুষ্টি পরিস্থিতি এবং করণীয় শীর্ষক সেমিনারে বক্তারা।

কুড়িগ্রাম জেলার বর্তমান পুষ্টি পরিস্থিতি এবং করণীয় শীর্ষক সেমিনারে বক্তারা।

কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেলায় পাঁচ লাখ ছয় হাজার তিনশ’ ২৬ জন কিশোরীসহ মা ও শিশু অপুষ্টিতে ভোগায় তাদের স্বাস্থ্যগত উন্নয়ন নিয়ে কার্জক্রম পরিচালিত হবে।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম কালেক্টরেট সম্মেলন কক্ষে আয়োজিত ‘কুড়িগ্রাম জেলার বর্তমান পুষ্টি পরিস্থিতি এবং করণীয়’ শীর্ষক সেমিনারে এই তথ্য জানানো হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডা. মো. মওদুদু হোসেন এডভাইজার, সিসিটিএন, জাতীয় পুষ্টি সেবা ঢাকা। বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, ডেপুটি সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ লিংকন, সংঘ প্রকল্পের ডেপুটি প্রজেক্ট ম্যানেজার প্রতীক প্যাটেল, রংপুর বারটানের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ছাদেকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট রংপুরের তত্ত্বাবধানে এবং ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে আরডিআরএস বাংলাদেশ এর সংঘ প্রকল্প কুড়িগ্রামে গর্ভবতী নারী, কিশোরী ও শিশুদের নিয়ে কাজ করবে।

সংঘ প্রকল্পের মাধ্যমে কুড়িগ্রাম জেলার পাঁচ লাখ ছয় হাজার তিনশ’ ২৬ জন অপুষ্টিতে ভোগা কিশোরীসহ মা ও শিশুদের স্বাস্থ্যগত উন্নয়ন নিয়ে কার্যক্রম পরিচালনা করবে।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এফইএস/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-03 15:11:50