ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

বরিশালে এইডস রোগীর সংখ্যা ১৫২ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
বরিশালে এইডস রোগীর সংখ্যা ১৫২ 

বরিশাল: স্থাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, বরিশাল বিভাগে ১৫২ জন এইডস আক্রান্ত রোগী রয়েছে। যার মধ্যে অধিকাংশই মাদকাসক্ত ও অনিরাপদ যৌন সম্পর্ক স্থাপন করে এ মরণব্যাধিতে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন। 

রোববার (১ ডিসেম্বর) বিশ্ব এইডস দিবস উপলক্ষে তিনি এ তথ্য জানান।

মনোয়ার হোসেন জানান, এখনো অনেক মানুষ যৌন সম্পর্কে বিষয়ে অনচেতন।

যে কারণে এইডস রোগে আক্রান্ত হচ্ছেন।

দিবসটি পালনে সকালে সিভিল সার্জন অফিসের আয়োজনে ব্রাউন কম্পাউন্ড স্বাস্থ্য বিভাগীয় প্রশিক্ষণ কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি সার্কিট হাউজ প্রাঙ্গণে থেকে বের হয়ে নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে স্বাস্থ্য বিভাগীয় প্রশিক্ষণ কেন্দ্র ও ব্রাউন কম্পাউন্ড রোডে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার, জেলা স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল, ডেপুটি সিভিল সার্জন ডা. মাহমুদ হাসান, ডা. মুন্সী মোমিনুল প্রমুখ।  

এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন। অনুষ্ঠানে অতিথিরা দিবসের তাৎপর্য ও এইডস প্রতিরোধে করণীয় বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa