ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

ভেজাল খেয়েই পেটের পীড়ায় দেশবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
ভেজাল খেয়েই পেটের পীড়ায় দেশবাসী

ঢাকা: পেটের পীড়ায় ভোগেন না দেশে এমন মানুষ পাওয়া কঠিন। ভেজালমিশ্রিত খাবারসহ ভাজাপোড়া খাবার খেয়ে গ্যাসট্রিকের সমস্যায় ভোগেন দেশের লক্ষাধিক মানুষ। এক্ষেত্রে গরিব মানুষদের অবস্থাই বেশি খারাপ বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (২৫ নভেম্বর) রাজধানীর মহাখালীতে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের ইনডোর এবং এন্ডোস্কপি সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, পেটে সামান্য কোনো গ্যাসট্রিকের সমস্যা হলেই মানুষ যত্রতত্র গ্যাসের ওষুধ কিনে খাচ্ছে।

এসব সমস্যা সমাধান করতেই গতবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হাসপাতালটি প্রতিষ্ঠা করে দিয়েছেন। এই হাসপাতালটি গ্যাস্ট্রোলিভার চিকিৎসায় উপমহাদেশের মধ্যে শ্রেষ্ঠ। হাসপাতালের সেবাগুলো যেন দেশের সর্বত্র পেতে পারে সেজন্য দেশের সব হাসপাতালেই এই গ্যাস্ট্রোলিভার চিকিৎসাসেবা খুব দ্রুতই পৌঁছে দেওয়া হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, এই হাসপাতালে যে ধরনের চিকিৎসাসেবা রয়েছে তা গোটা উপমহাদেশের কোনো হাসপাতালে নেই। এই প্রতিষ্ঠান দেশের মানুষের চিকিৎসাসেবায় যথাযথভাবে কাজ করতে সর্বদা সচেষ্ট থাকবে।

শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক ফারুক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্যাস্ট্রোলিভার হাসপাতালের সাবেক পরিচালক প্রফেসর মাহামুদ হাসান, ক্যানসার হাসপাতালের পরিচালক অধ্যাপক মোয়াররফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এমএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa