bangla news

ফেনীতে মেরি স্টোপসকে জরিমানা, কার্যক্রম বন্ধের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২১ ৪:৫৫:০১ পিএম
ফেনীর মেরি স্টোপস ক্লিনিককে জরিমানা। ছবি: বাংলানিউজ

ফেনীর মেরি স্টোপস ক্লিনিককে জরিমানা। ছবি: বাংলানিউজ

ফেনী: অনিয়মের সত্যতা পাওয়ায় ফেনীর মেরি স্টোপস ক্লিনিককে জরিমানা করার পাশাপাশি তাদের চিকিৎসা কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে অবস্থিত ক্লিনিক কার্যালয়ে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের যৌথ অভিযানে ওই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্বে ছিলেন জেলা সিভিল সার্জন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দীর্ঘদিন যাবত ফেনী মেরি স্টোপস ক্লিনিক নিয়ে নানা অনিয়মের অভিযোগ করছিলেন সেবাগ্রহীতারা। এসব অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ওই ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। অভিযানে অনিয়মের সত্যতা পাওয়া যায়।

সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা. আজিজুর রহমান মজুমদার বাংলানিউজকে বলেন, অভিযান চলাকালীন হাসপাতাল ঘুরে দেখা যায়, ক্লিনিকের লাইসেন্স নবায়ন নেই, পরিবেশ ছাড়পত্র নেই, ফায়ার সার্ভিসের অনুমোদন নেই, পরীক্ষা-নিরীক্ষা করার রিএজেন্টের মেয়াদ নেই, সিজারিয়ান অপারেশনের অনুমোদন নেই, অপারেশন থিয়েটারের পরিবেশ নিন্ম-মানের, পর্যাপ্ত যন্ত্রপাতির অভাব।

‘রোগী রাখার কেবিনগুলো ছোট ও অপরিষ্কার, আশপাশে ময়লা-আবর্জনায় ভরপুর ছিল। এছাড়া সেবাগ্রহীতাদের থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।’

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান ক্লিনিকটিকে ৩৫ হাজার টাকা জরিমানা করেন।

জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বাংলানিউজকে বলেন, হাসপাতালে ভর্তি রোগীদের কথা বিবেচনা করে তাদের সাত দিন সময় দেওয়া হয়েছে। সাত দিন পর ক্লিনিকটি পুরোপুরি সিলগালা করা হবে। এছাড়া নতুন করে কোনো রোগী ভর্তি না করানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এসময় ফেনী জেনারেল হাসপাতালের (আরএমও) ডা. আবু তাহের পাটোয়ারী স্বপন, সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা. আজিজুর রহমান মজুমদারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এসএইচডি/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-21 16:55:01