bangla news

ফরিদপুর মেডিক্যালে ক্রয় অনিয়ম তদন্তে সাব-কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৯:১১:৪৩ পিএম
ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল।

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল।

ঢাকা: ডেঙ্গু, চিকুনগুনিয়ার মতো রোগ মোকাবিলা, এডিস মশার বিস্তার রোধ এবং আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করতে স্থানীয় সরকার এবং সিটি করপোরেশনগুলোর সঙ্গে সমন্বয় করে তৎপরতা বৃদ্ধির দিকনির্দেশনা দিয়েছে সংসদীয় স্থায়ী কমিটি।

বৈঠকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন মালামাল ক্রয়ের অনিয়ম তদন্তের সাব-কমিটি গঠন করে দুই মাসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

বুধবার (২০ নভেম্বর) জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বৈঠকে এ নিদেশ দেওয়া হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে জাতীয় সংসদ সচিবালয়ের কেবিনেট কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য আ ফ ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ ও সৈয়দা জাকিয়া নূর বৈঠকে অংশগ্রহণ করেন। জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে ডেঙ্গু, চিকুনগুনিয়ার মতো রোগ মোকাবিলা, এডিস মশার বিস্তার রোধ এবং আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয়। স্থানীয় সরকার বিভাগ এবং সিটি কর্পোরেশনগুলোর সঙ্গে সমন্বয় করে এ ব্যাপারে তৎপরতা বৃদ্ধিতে দিকনির্দেশনা দিয়েছে সংসদীয় স্থায়ী কমিটি।

বৈঠকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন মালামাল ক্রয়ের অনিয়ম বিষয়ে আলোচনা হয়। বিষয়টি তদন্তের স্বার্থে স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিককে আহ্বায়ক এবং আ ফ ম রুহুল হক, মো. আব্দুল আজিজ ও জাকিয়া নূর-কে সদস্য করে সাব-কমিটি গঠন করা হয়। দুই মাসের মধ্যে এ সংক্রান্ত অনিয়ম ও দুর্নীতি তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার সিদ্ধান্ত হয় বৈঠকে। এছাড়া জাতীয় হৃদরোগ হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও বৈঠকে আলোচনা হয় এবং হাসপাতালটির সেবা ব্যবস্থা উন্নয়নে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেয় স্থায়ী কমিটি।

বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, সংশ্লিষ্ট সংস্থাগুলোর কর্মকর্তারা, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এসকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফরিদপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 21:11:43