ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

‘স্বাস্থ্য মন্ত্রণালয় এখনো পাকিস্তান আমলে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
‘স্বাস্থ্য মন্ত্রণালয় এখনো পাকিস্তান আমলে’ বক্তব্য রাখছেন ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন/ছবি: বাদল

ঢাকা: পাকিস্তান আমলে স্বাস্থ্য মন্ত্রণালয় যেমন আমলাতান্ত্রিক জটিলতা ছিল, এখনো ঠিক তেমনি জটিলতা আছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

শনিবার (১০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসোসিয়েশনের বিজয়ী ডা. বাবু-আমিন পরিষদের নির্বাচনোত্তর শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় আমলাতান্ত্রিক জটিলতায় জর্জরিত, তাই তাদের কাছ থেকে দ্রুত কোনো কাজ হাসিল করা সম্ভব হয় না।

চিকিৎসকরা অনেক সমস্যা নিয়ে জেলা পর্যায় থেকে আসেন, আমরা তাদের নিয়ে মন্ত্রণালয়ে যাই। তখন তাদের ফাইলটি কোনো সচিব দেখে দেন, তারপর ফাইলটি নিচে নামে। এরপরে সেকশন অফিসার থেকে ফাইল যখন সচিব মহোদয়ের কাছে যায় তিনি ছোট্ট একটি নোট দেন।

তিনি যোগ করেন, তারা বলেন- আমার সঙ্গে পরে কথা বলবেন। আবার সেই ফাইলটা আস্তে আস্তে নিচে নেমে আসে। এসব আমলাতান্ত্রিক জটিলতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এসবের কারণে আমরা অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারি না। আমলাতান্ত্রিক জটিলতা পাকিস্তান আমলে যেমন ছিল এখনো তেমনি আছে।

'আমরা জানি না তাদের রাজনৈতিক চিন্তা ধারা কী। তারা কোন রাজনৈতিক চিন্তা ভাবনা থেকে এই মন্ত্রণালয়ের এত বড় বড় পোস্টে কাজ করছেন তাও আমাদের খুঁজে বের করতে হবে' 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, স্বাচিপ সভাপতি প্রফেসর ইকবাল আর্সলান, সাবেক সচিব ম আ কাশেম মাসুদ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, জাপান আওয়ামী লীগের আহ্বায়ক শামসুল আলম ভুট্টো প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa