ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৬ কোটি টাকা লোপাট!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৬ কোটি টাকা লোপাট! সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতাল

খুলনা: সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের ছয় কোটি ছয় লাখ ৯৯ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক ডা. শাহজাহান আলীসহ পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুদক সমন্বিত খুলনা জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে ‘পিকচার আরসিভিং অ্যান্ড কমিউনিকেশন সিস্টেম (পিএসিএস) নামের সফটওয়্যারসহ সংশ্লিষ্ট মেশিনারিজ সরবরাহ না করেই উল্লিখিত অর্থ আত্মসাৎ করেছেন বলে অভিযোগ আনা হয়েছে।



মামলার প্রধান আসামি ডা. শেখ শাহজাহান আলী বর্তমানে স্বাস্থ্য অধিদপ্তরঢাকায় ওএসডি হিসেবে রয়েছেন। অপর আসামিরা হচ্ছে-ঢাকার ৩৭/২, পুরানা পল্টনের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনালেল স্বত্বাধিকারী মো. আব্দুস সাত্তার সরকার, একই প্রতিষ্ঠানের অংশীদার মো. আহসান হাবিব, অপর প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিকঅ্যান্ড সার্জিক্যাল কোম্পানির স্বত্বাধিকারী মো. জাহের উদ্দিন সরকার এবং অপর প্রতিষ্ঠান ইউনিভার্সেল ট্রেড করপোরেশনের স্বত্বাধিকারী মো. আসাদুর রহমান।

মামলার বাদী দুদক প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বলেন, আসামিরা অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ছয় কোটি ছয় লাখ ৯৯ হাজার টাকা আত্মসাৎ করেছেন।

তিনি জানান, মামলার ৪ নম্বর আসামি বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানির স্বত্বাধিকারী মো. জাহের উদ্দিন সরকার বর্তমানে অপর একটি মামলায় রংপুর কারাগারে রয়েছেন। মামলাটির তদন্তের পর বাকি আসামিদেরও গ্রেফতার করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa