bangla news

জাপান মেডিকেল সেন্টার মাই সেবার যাত্রা শুরু  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৭ ৩:৩৩:৫৭ এএম
জাপান মেডিকেল সেন্টার মাই সেবার যাত্রা শুরু  

জাপান মেডিকেল সেন্টার মাই সেবার যাত্রা শুরু  

ঢাকা: রাজধানীর বাড্ডায় যাত্রা শুরু করেছে জাপান মেডিকেল সেন্টার মাই সেবা। 

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে গুলশান-বাড্ডা লিংক রোডের মানামা এম এস টরেনে নতুন এ শাখার উদ্বোধন করা হয়। চলতি বছরের পহেলা নভেম্বর থেকে চিকিৎসা কার্যক্রম শুরু করা হবে বলে জানানো হয়েছে। 


অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাই সেবার প্রধান চিকিৎসা কর্মকর্তা  ড: তোমোহিরো মরিতা, প্রধান উপদেষ্টা ড: সৈয়দ এমদাদুল হক ও ফোর বিলিয়ন হেলথ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা  পরিচালক ইউতারো ইয়োকোকাওয়া। 


বক্তারা বলেন, মাই সেবা  জাপানি চিকিৎসকদের পরিচালনায় একটি রোগ নির্ণয় কেন্দ্র, ২০১৬ সালে জাইকা'র সহযোগিতায় যার যাত্রা শুরু। নতুন  এই পারিবারিক চিকিৎসা সেবার মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি কমানোই মাই সেবার লক্ষ্য। 


মাই সেবার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চিকিৎসা পেশাদার প্ল্যাটফর্মটি অনলাইন চ্যাট সিস্টেমের মাধ্যমেও পাওয়া যাবে। শুধু বাংলাদেশে স্বাস্থ্যসেবার মান উন্নতই করবে না এই সেবা, এতে সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচিত হবে। 


এতে অারও বলা হয়, মাই সেবা জাপান, ভারত এবং বাংলাদেশের প্রথম-শ্রেণির হাসপাতালগুলোতে চিকিৎসকদের থেকে সেবা গ্রহণের ক্ষেত্রে  রোগীর  সহযোগিতা করতে পারে, যা রোগীর  উন্নত চিকিৎসা  সেবা নিশ্চিত করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 


বাংলাদেশ সময় : ০৩৩৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯ 
টিএম/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-27 03:33:57