bangla news

রাজশাহীতে নতুন ১০ ডেঙ্গু রোগী, চিকিৎসাধীন ১৯

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৩ ৬:০০:৫২ পিএম
প্রতীকী

প্রতীকী

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এছাড়া বর্তমানে আরও ১৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নতুন ডেঙ্গু রোগী ভর্তি হলেও সোমবার সকাল পর্যন্ত সুস্থ হয়ে ৮ জন বাড়ি ফিরেছেন। হাসপাতাল থেকে তাদের ছাত্রপত্র দিয়ে দেওয়া হয়েছে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. ফেরদৌস বলেন, রাজশাহীতে জুলাই মাস থেকে ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। তবে সেই অনুপাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কম। ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ১২ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ থেকে রামেক হাসপাতালে স্থানান্তর হয়ে আসার পর আবদুল মালেক নামের এক ডেঙ্গু রোগীর মৃত্যুর হয়। তিনি ঢাকায় গিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন।

এর পর গত ৯ সেপ্টেম্বর শাপলা বেগম নামে ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এছাড়া ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রওশন আরা (৫৫) নামে আরও এক নারীর মৃত্যু হয়। এই নিয়ে ডেঙ্গুরোগে রামেক হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর সকালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ওই নারীর মৃত্যু হয়।

তিনি আরও জানান, এখন পর্যন্ত রামেক হাসপাতালে মোট ৭৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২১ জন। এখন পর্যন্ত চিকিৎসাধীন মোট ২৯ জনের মধ্যে এ মুহুর্তে হাসপাতালের আইসিইউতে সংকটাপন্ন অবস্থায় আছেন একজন।

জুলাই ও আগস্ট মাসের তুলনায় সেপ্টেম্বরে রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে বলেও দাবি করেন হাসপাতালের এ উপ-পরিচালক।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এসএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-23 18:00:52