ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র নতুন ওয়েবসাইট চালু, আসছে হেল্পলাইনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৭-০৯ ১১:৫০:০০ পিএম
বিএসএমএমইউ’র নতুন ওয়েবসাইট চালু, আসছে হেল্পলাইনও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়

ঢাকা: চিকিৎসাসেবাকে ডিজিটালাইশনের লক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অনলাইনে কার্যক্রম পরিচালনা করতে নতুন আধুনিক ও যুগোপযোগী ওয়েবসাইট (www.bsmmu.edu.bd) চালু করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে পাঁচ ডিজিটের হেল্পলাইনও খুব শিগগির চালু হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিএসএমএমইউ’র শহীদ ডা. মিলন হলে ওয়েবসাইটটির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

এসময় তিনি বলেন, অনলাইনেই যাতে রোগীরা বিভিন্ন ধরনের সেবা পান, তা নিশ্চিত করা হবে।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক, ছাত্রছাত্রীসহ অন্যান্যরা তাদের প্রয়োজনীয় কার্যক্রম যাতে অনলাইনে সম্পন্ন করতে পারেন ও প্রয়োজনীয় তথ্যগুলো জানতে পারেন, সেই উদ্যোগ নেওয়া হয়েছে। এই ওয়েবসাইটের মাধ্যমে বিএসএমএমইউ’র যাবতীয় কার্যক্রম পেপারলেসসহ ডিজিটালাইজডকরণের বিষয়টি আরও এক ধাপ এগিয়ে গেলো।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে তালিয়ে মিলিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গভাবে ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করা হবে। যাতে করে মানুষ তার প্রয়োজন মতো প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে অনলাইনে সেবাগুলো নিতে পারেন। এছাড়া রোগী ও সাধারণের সুবিধার্থে শিগগির পাঁচ ডিজিটের হেলপলাইনও চালু করা হবে।
ওয়েবসাইট উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ছবি: বাংলানিউজঅনুষ্ঠানে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের এই ওয়েবসাইটে শিক্ষকদের গবেষণাপত্রগুলোও সংরক্ষণ করা হবে এবং প্রয়োজন মতো সেগুলোর ব্যবহার করা যাবে। বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম আরও সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে ভূমিকা রাখবে এই ওয়েবসাইটটি। সেভাবেই এই ওয়েবসাইটটি নতুন করে ডিজাইন করা হয়েছে। আর সেরককম বিভিন্ন সুযোগ-সুবিধার অপশন রাখা হয়েছে।

এদিকে, একই সময়ে আইটি বিষয়ক ‘ডিজিটাল সার্ভিস ডিজাইন অ্যান্ড প্ল্যানিং ল্যাব’ শীর্ষক কর্মশালায় অংশগ্রহণকারী সম্মানিত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীসহ মোট ৬৬ জনের মধ্যে সনদপত্র বিতরণ করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, উপ উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও আইটি সেলের ইনচার্জ অধ্যাপক ডা. সায়েদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমএএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa