ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

বিএসএমএমইউতে আধুনিক অফথালমিক ওয়েট ল্যাব চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৭ ১২:৩২:৪৬ এএম
বিএসএমএমইউতে আধুনিক অফথালমিক ওয়েট ল্যাব চালু আধুনিক অফথালমিক ওয়েট ল্যাব উদ্বোধনী অনুষ্ঠান

ঢাকা: চক্ষু চিকিৎসায় দক্ষ সার্জিক্যাল ট্রেনিংয়ের জন্য আধুনিক অফথালমিক ওয়েট ল্যাব চালু করেছে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিএসএমএমইউর কেবিন ব্লকের দ্বিতীয় তলায় ল্যাবটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।  

ল্যাবটিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের চিকিৎসক ও মেডিক্যালে উচ্চশিক্ষায় অধ্যয়নরত ছাত্রছাত্রীদের চোখের সব ধরনের সার্জিক্যাল বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হবে।

এই ল্যাবের মাধ্যমে দেশের চক্ষু চিকিৎসা ব্যবস্থা আরও উন্নত করা যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।  

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, একই বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আব্দুল ওয়াদুদ, চক্ষু বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জাফর খালেদ, অধ্যাপক ডা. মো. শফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডা. নুজহাত চৌধুরীসহ সংশ্লিষ্ট শিক্ষক, চিকিৎসক ও ছাত্রছাত্রীরা।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমএএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa