ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা হাসপাতালে ডেঙ্গু রোগীরা। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: মনিকগঞ্জে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ২২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মানিকগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ১৩২২ জন।

সোমবার (৯ সেপ্টেম্বর) পর্যন্ত মানিকগঞ্জ জেলা হাসপাতালে ৭৪ জন, মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৬ জন এবং জেলার বিভিন্ন উপজেলা কমপ্লেক্সে ২৪ জন রোগী ভর্তি আছেন। প্রায় শতাধিক রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের ভারপ্রাপ্ত স্বাস্থ্য তত্ত্বাবধায়ক ডা. আব্দুল আওয়াল বাংলানিউজকে বলেন, ডেঙ্গু আক্রান্ত নারী ও পুরুষ রোগীদের জন্য পৃথক ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে। তাদের সার্বক্ষণিক চিকিৎসার জন্য তিন জন চিকিৎসক রয়েছেন।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বাংলানিউজকে বলেন, মানিকগঞ্জে সরকারি হিসাব অনুযায়ী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১৩২২ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে চিকিৎসাধীন রয়েছে ১১৪ জন। প্রায় শতাধিক রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে এবং বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।